দর্শনীয় স্থান

নাম কিভাবে যাওয়া যায় অবস্থান
গোড়ার মসজিদ কালীগঞ্জ উপজেলার ঝিনাইদহ-যশোর যেতে প্রাই ২৫ কি:মি: দুরে বারোবাজার ইউনিয়নের বেলাট দৌলতপুর মৌজায় অবস্থিত। কালীগঞ্জ, ঝিনাইদহ
শৈলকুপা শাহী মসজিদ ঝিনাইদহ জেলা সদর হতে সড়ক পথে বাস অথবা সিএনজি যোগে শৈলকুপা শাহী মসজিদে যেতে হয়(ঝিনাইদহ থেকে দুরত্ব ২৮ কি.মি)। মসজিদটি শৈলকুপা শহর এর পাশে দরগাপাড়ায় অবস্থিত।
নলডাঙ্গা মন্দির ঝিনাইদহ থেকে বাস অথবা সিএনজি দ্বারা এই নলডাঙ্গা মন্দিরে যাওয়া যায় ( ঝিনাইদহ জেলা সদর হতে ২০ কি.মি) নলডাঙ্গা ( ঝিনাইদহ জেলা সদর হতে ২০ কি.মি)
কে.পি. বসুর বাড়ী ঝিনাইদহ থেকে বাস অথবা সিএনজি যোগে কে.পি বসুর বাড়ী যেতে হয়। ঝিনাইদহ জেলা সদর হতে ২০ কি.মি হরিশংকরপুর ( ঝিনাইদহ জেলা সদর হতে ২০ কি.মি)
গলাকাটা মসজিদ ঝিনাইদহ থেকে বাস অথবা সিএনজি দ্বারা এই গলাকাটা মসজিদটিতে যাওয়া যায় ( ঝিনাইদহ জেলা সদর হতে ৩০ কি.মি) বারোবাজার-তাহেরপুর ( ঝিনাইদহ জেলা সদর হতে দুরত্ব ৩০কি.মি)
জোড়বাংলা মসজিদ ঝিনাইদহ থেকে বাস অথবা সিএনজি দ্বারা এই মসজিদটিতে যাওয়া যায় ( ঝিনাইদহ জেলা সদর হতে ৩০ কি.মি) বারোবাজার ( ঝিনাইদহ জেলা সদর হতে দুরত্ব ৩০কি.মি)
সাতগাছিয়া মসজিদ ঝিনাইদহ থেকে বাস অথবা সিএনজি দ্বারা এই মসজিদটিতে যাওয়া যায় ( ঝিনাইদহ জেলা সদর হতে ৩৪ কি.মি) সাতগাছিয়া, বারোবাজার ( ঝিনাইদহ জেলা সদর হতে দুরত্ব ৩৪ কি.মি)
দত্তনগর কৃষি খামার ঝিনাইদহ হতে স্থানটির দুরত্ব ৪৮-৫০ কিঃ মিঃ। ঝিনাইদহ হতে বাসযোগে সড়কপথে কালীগঞ্জ । এরপর কালীগঞ্জ হতে বাসযোগে জীবণনগর গিয়ে সেখান থেকে বাসযোগে দত্ত্বনগর যেতে হবে। মহেশপুর, ঝিনাইদহ
মল্লিকপুরের বটগাছ ঝিনাইদহ থেকে বাস অথবা সিএনজি দ্বারা এই প্রাচীন বটগাছটি দেখতে যাওয়া যায় ( ঝিনাইদহ জেলা সদর হতে ২৫ কি.মি) সুইতলা-মল্লিকপুর, কালীগঞ্জ ( ঝিনাইদহ জেলা সদর হতে দুরত্ব ২৫ কি.মি)
ঢোল সমুদ্র দীঘি ঝিনাইদহ শহরের কাছে অবস্থিত। এটি ভ্যান রিক্সা, ইজিবাইক যোগে এই বিখাত ঢোল সমুদ্র দীঘি যাওয়া যায়।(শহর থেকে ৪কি:মি: পশ্চিমে অবস্থিত) পাগলাকানাই, ঝিনাইদহ ( ঝিনাইদহ জেলা সদর হতে দুরত্ব ৫ কি.মি)
সিরাজ সাই'র মাজার হরিণাকুণ্ডু উপজেলা হতে সড়ক পথে সাতব্রীজ বাজার হয়ে হরিশপুর গ্রামে সিরাজ সাই'র মাজারে যাওয়া যাবে। হরিশপুর, হরিণাকুণ্ডু, ঝিনাইদহ।
লালন শাহের ভিটা হরিণাকুণ্ডু উপজেলা হতে সড়ক পথে সাতব্রীজ হয়ে হরিশপুর গ্রামে লালন শাহের ভিটায় যাওয়া যাবে। হরিশপুর, হরিণাকুণ্ডু, ঝিনাইদহ।
ফকির মাহমুদ বিশ্বাসের মাজার হরিণাকুণ্ডু উপজেলা পরিষদ হতে উত্তর দিকে সড়ক পথে কুলবাড়ীয়া বাজার হয়ে ফকির মাহমুদ বিশ্বাসের মাজারে যাওয়া যায়। কুলবাড়ীয়া বাজারের পূর্ব দিকে অবস্থিত।
পাঞ্জু শাহের মাজার হরিণাকুণ্ডু বাসস্ট্যান্ড অথবা হরিণাকুণ্ডু উপজেলা পরিষদ হতে সড়কপথে সাতব্রীজ বাজার হয়ে হরিশপুর গ্রামে অবস্থিত পাঞ্জু শাহের মাজারে যাওয়া যায় জোড়াদহ ইউনিয়নের হরিশপুর গ্রামে পাঞ্জু শাহের মাজার অবস্থিত।
মিয়ার দালান ঝিনাইদহ শহরের প্রাণকেন্দ্র থেকে প্রায় তিন কিলোমিটার দূরে মুরারিদহ নামক গ্রামে এটি অবস্থিত ।ভ্যান রিক্সা, ইজিবাইক যোগে এই মিয়ার দালান জমিদার বাড়ি যাওয়া যায় । ঝিনাইদহ জেলা সদর হতে দুরত্ব ৩ কি.মি
গাজী কালু - চম্পাবতীর মাজার ঝিনাইদহ জেলার কালীগঞ্জ উপজেলার বার বাজারের পূর্বপাশে ১ কিঃ মিঃ দূরে গাজী কালু-চম্পাবতীর মাজার অবস্থিত।ঝিনাইদহ থেকে বাস অথবা সিএনজি দ্বারা গাজী কালু-চম্পাবতীর মাজার দেখতে যাওয়া যায় । ঝিনাইদহ জেলার কালীগঞ্জ উপজেলার বার বাজারের পূর্বপাশে ১ কিঃ মিঃ দূরে গাজী কালু-চম্পাবতীর মাজার অবস্থিত।
কামান্না ২৭ শহীদের মাজার ঝিনাইদহ জেলা সদর হতে সড়ক পথে বাস অথবা সিএনজি যোগে যেতে হয়(ঝিনাইদহ থেকে দুরত্ব ৪২ কি.মি)। শৈলকুপা,ঝিনাইদহ (ঝিনাইদহ থেকে দুরত্ব ৪২ কি.মি)
কবি গোলাম মোস্তফার বাড়ি ঝিনাইদহ জেলা সদর হতে সড়ক পথে বাস অথবা সিএনজি যোগে শৈলকুপা যেতে হবে এবং সেখান থেকে রিক্সা অথবা ভ্যান যোগে মনোহর পুর গ্রামে যাওয়া যায় ঝিনাইদহ জেলার শৈলকুপা উপজেলার মনোহর পুর গ্রামে কবি গোলাম মোস্তফার বাড়ী অবস্থিত।